কিভাবে মজিলা ফায়ারফক্স ব্রাউজার এর মাধ্যমে একই সাথে একাধিক ফেসবুক আইডি দিয়ে লগিন করবেন

আমরা সবাই কমবেশি সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক এর সাথে পরিচিত আর ফেসবুক এর মাধ্যমে আমাদের দেশে কতকিছু কাণ্ড ঘটে গেলো । এমনি কিছু কিছু ব্যাবহারকারী আছে যারা  একাধিক ফেসবুক আইডি ব্যাবহার করে থাকেন এবং লগিন করার জন্য ভিন্ন ভিন্ন ব্রাউজার ব্যাবহার করে থাকেন । এক্ষেত্রে কম স্পীড কম্পিউটার গুলোর জন্য অসুবিধার সৃষ্টি হয় এবং কাজের ব্যাঘাত ঘটে । এক্ষেত্রে আপনি চাইলে একই ব্রাউজার দিয়ে যত খুশি আইডি দিয়ে লগিন করতে পারেন । তাও আবার ফায়ারফক্স এর মতো জনপ্রিয় ব্রাউজার দিয়ে ।

এর জন্য প্রথমত আপনার কম্পিউটারে মজিলা ফায়ারফক্স সফটওয়্যার টি সেটআপ করে নিন আর যদি আপনার কাছে সফটওয়্যারটি না থাকে তাহলে নীচের লিংক থেকে সফটওয়্যার টি ডাউনলোড করে নিন ।

http://www.mozilla.org/en-US/

firefox

দ্বিতীয়ত,মজিলা ফায়ারফক্স সফটওয়্যার টি সেটআপ করা শেষ হলে নীচের লিংক থেকে Firefox এর Multifox এক্সেটশনটি ডাউনলোড করে ইনস্টল করুন ।

http://br.mozdev.org/multifox/

Install Multifox – Allow – Install – restart firefox –   এভাবে ইন্সটল করুন ।

install

এখন ভাবছেন কিভাবে একাধিক আইডি ব্যাবহার করবেন তাহলে নীচের প্রক্রিয়াটি অনুসরণ করুন-

প্রথমে ফায়ারফক্স এ ফেসবুক ওপেন করে একটি আইডি দিয়ে লগিন করুন । তারপর আর একটি আইডি লগিন করার জন্য ফায়ারফক্স এর উপরের মেনু থেকে Firefox – New Tab – New Identity profile (trl+alt+M) -এ ক্লিক করে ফায়ারফক্স নতুন ট্যাব খুলে আর একটি আইডি দিয়ে লগিন করুন ।

multi

 

এভাবে আপনি ফায়ারফক্স এর মাধ্যমে একাধিক ফেসবুক আইডি ব্যাবহার করতে পারেন ।

id

ধন্যবাদ ।

Leave a Reply