Whatsapp সফটওয়্যারটি উইন্ডোজ বা ম্যাক কম্পিউটারে ব্যবহার করুন

whatsআপনারা হয়তো জানেন, Whatsapp বর্তমানে বহুল ব্যবহৃত ও সমাদৃত একটি জনপ্রিয় মোবাইল মেসেজঞ্জার। তবে আমাদের যাদের স্মার্ট ফোন নেই বা ব্যবহার করি না তারা অনেকেই এই অ্যাপ্লিকেশন ব্যবহারের সুযোগ পাইনা। তাই বলে দুঃখ করারো কিছু নেই। আজ আমি এই পোস্টে আপানাদের জানাবো কিভাবে Whatsapp আমরা উইন্ডোজ বা ম্যাক কম্পিউটারে ব্যবহার করতে পারবো!

চলুন জেনে নেই কিভাবে Whatsapp মেসেঞ্জার আমরা পিসিতে ব্যবহার করতে পারবো-

  • প্রথমেই আমাদের প্রয়োজন পড়বে Android Emulator এর। Android Emulator এর কাজ হচ্ছে পিসিতে যেকোনো এন্ড্রোয়েড এ্যাপ্লিকেশন ব্যবহারের জন্য সহায়তা করা। তাই পিসিতে Whatsapp বা অনয যেকোনো Android অপারেটিং সিস্টেম ভিত্তিক এ্যপ্লিকেশন চালাবার জন্য এই Android Emulator এর প্রয়োজন।
  • অনলাইনে Youwave এবং Bluestack এই দুইটি জনপ্রিয় Android Emulator রয়েছে। আপনি যে কোন একটি নামিয়ে ব্যবহার করতে পারেন।
  • আপনি যদি BlueStack নামিয়ে থাকেন তবে সাধারন নিয়মে তা ইন্সটল করে নিন। এবার তা চালু করে “Apps” এ ক্লিক করুন।

এবার “Social” ট্যাব এ ক্লিক করে “Whatsapp” সিলেক্ট করে ইন্সটল করে নিন।

  • আর আপনি যদি Youwave নামিয়ে থাকেন তবে সাধারণ নিয়মে ইন্সটল করে নিয়ে Whatsapp.apk ফাইলটি ডাউনলোড করে নিয়ে তা পিসি ডিরেক্টরিতে প্রতিস্থাপন করে নিন।

পিসি ডিরেক্টরি তে যাবার জন্য Youwave চালু করে help> Instruction এ যান। Whatsapp.apk ফাইলটি ডিরেক্টরিতে প্রতিস্থাপন করে নিন। এবার View তে ক্লিক করে Redraw Icon এ ক্লিক করুন। ফলে আপনি Whatsapp আইকন দেখতে পাবেন।

Youwave বা Bluestack এ Whatsapp ইন্সটলেশন প্রক্রিয়া শেষ হবার পর আপনাকে পূর্বে Whatsapp এ অব্যবহৃত একটি মবাইল নাম্বার প্রদান করতে হবে। নাম্বার দেবার পর ৫মিনিট অপেক্ষা করতে হবে ভেরিফাই হবার জন্য, এবং এর পর আপনাকে একটি কোড নাম্বার দেয়া হবে। কোডটি যথাযথ ভাবে টাইপ করে দিন। কাজ শেষ, এবার Whatsapp ব্যবহার শুরু করুন!

আশা করি পোস্টটি আপনাদের ভালো লেগেছে। আরো নতুন তথ্য জানতে আমাদের সঙ্গে থাকুন। প্রয়োজনে এই পোস্টটি বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না! সবাইকে ধন্যবাদ।

Leave a Reply