NetBios হ্যাকিং এর মাধ্যমে কীভাবে একটি রিমোট কম্পিউটার হ্যাক করবেন?

এই NetBios হ্যাকিং গাইডটি পড়লে আপনি জানতে পারবেন কিভাবে একটি রিমোট কম্পিউটার হ্যাক করা যায় এবং এর হার্ডডিস্ক ও প্রিন্টারে প্রবেশাধিকার পাওয়া যায়। রিমোট কম্পিউটারে প্রবেশের এটি সবচেয়ে সহজ উপায়। নিচে ধাপ অনুযায়ী বর্ণনা করা হলোঃ

 

১। Command Prompt চালু করুন।

picture 1

২। Command Prompt এ “Net view” কমান্ড ব্যবহার করুন (অথবা “IP TOOLS” সফটওয়্যারে “NB SCANNER” অপশন ব্যবহার করতে পারেন, এক্ষেত্রে আইপি এড্রেসের রেঞ্জ দিতে হবে। এই পদ্ধতিতে আপনি অনেকগুলো কম্পিউটার একসাথে স্ক্যান করতে পারেন।)

picture 2

উদাহরণঃ C:>net view \219.64.55.112

উপরের এটি ছিল Command prompt ব্যবহারের একটি উৎকৃষ্ট উদাহরণ। “Net view” , “NetBios” কমান্ডগুলোর একটি যার সাহায্যে রিমোট কম্পিউটারের শেয়ারকৃত রিসোর্স দেখা যায়। এখানে 219.64.55.112? হল রিমোট কম্পিউটারের আইপি এড্রেস। আপনাকে একটি ভ্যালিড আইপি এড্রেসের মাধ্যমে উক্ত এড্রেসকে প্রতিষ্ঠাপিত করতে হবে।সফল হলে হার্ডডিস্ক ড্রাইভার এবং প্রিন্টারের একটি তালিকা দেখা যাবে। অন্যথায় একটি এরর ম্যাসেজ দেখা যাবে। তখন উপরের প্রক্রিয়াটি অন্য কোন আইপি এড্রেস দিয়ে পুনরায় সম্পাদন করতে হবে।

 

৩। সফল হওয়ার পর Command Prompt এর “Net use” কমান্ডটি ব্যবহার করুন। Net use হচ্ছে আরেকটি NetBios কমান্ড যা রিমোট ড্রাইভার ও প্রিন্টার হ্যাকিং এ সাহায্য করে।

উদাহরণ ১। C:>net use D: \219.64.55.112F

উদাহরণ ২। C:>net use G: \219.64.55.112SharedDocs

উদাহরণ ৩। C:>net use I: \219.64.55.112Myprint

 

নোট:

উদাহরণ গুলোতে  D:, G:, I: যথাক্রমে নেটওয়ার্ক ড্রাইভের নাম, রিমোট কম্পিউটার এর হার্ডডিস্ক ব্যবহারের জন্য এগুলো তৈরি করতে হয়।

 

নোট:

হার্ডডিস্ক ড্রাইভ, ফ্লপি ড্রাইভ এবং রম ড্রাইভ সহ অন্য যেকোনো ড্রাইভ দ্বারা অব্যবহৃত ড্রাইভগুলোর নাম দিতে হবে। যদি C: এবং D: আপনার হার্ডড্রাইভের নাম, A: হয় ফ্লপি ড্রাইভের নাম এবং E: হয় সিডি ড্রাইভের নাম তবে কমান্ড প্রম্পটে শেয়ারকৃত ড্রাইভের নাম দিন F:

F: “SharedDocs” হচ্ছে আপনি যে কম্পিউটারটি হ্যাক করতে চান তার হার্ডডিস্ক ড্রাইভের নাম। “Myprint” হচ্ছে রিমোট কম্পিউটারের প্রিন্টারের নাম। Net use কমান্ড দেওয়ার পর এগুলো প্রদর্শিত হয়।

 

৪। কাজ সম্পন্ন হওয়ার পর কম্পিউটার আপনাকে একটি ম্যাসেজ দিবে “The command
completed successfully”। এই ম্যাসেজটি একবার পেয়ে গেলে কম্পিউটার হ্যাক করা থেকে আপনি আর মাত্র একধাপ দূরে। এখন My Computer চালু করুন, আপনি নির্দিষ্ট নামে সেখানে একটি নতুন নামে হার্ডডিস্ক ড্রাইভ দেখতে পাবেন। আপনি এটি চালু করে রিমোট কম্পিউটারের হার্ডডিস্ক ব্যবহার করতে পারবেন। আপনি চাইলে ফাইল, মিউজিক, ফোল্ডার যেকোনো কিছু সেখান থেকে কপি করতে পারবেন। ভিকটিমের কম্পিউটারে “WRITE-ACCESS” চালু থাকলে আপনি ডাটা মুছে ফেলতে বা পরিবর্তন করতে পারেন। কমান্ড প্রম্পট ব্যবহার করে আপনি দ্রুত ফাইল- ফোল্ডারগুলোতে প্রবেশ করতে পারেন।

নোট: যদি রিমোট কম্পিউটারের ফায়ারওয়াল চালু থাকে তাহলে আপনার কম্পিউটার NetBios এর মাধ্যমে রিমোট কম্পিউটারে প্রবেশে সক্ষম হবেনা (একটি এরর ম্যাসেজ দেখা যাবে।)। কাজেই অন্য আইপি এড্রেস দিয়ে ২ ও ৩ নম্বর প্রক্রিয়া পুনরায় অবলম্বন করুন।

 

এ বিষয়ে প্রশ্ন থাকলে কমেন্ট বক্সে আপনার প্রশ্ন লিখে আমাদের জানান। আমরা যথাসম্ভব উত্তর প্রদান করবো। সকলকে ধন্যবাদ।

Leave a Reply