Hauwei -এর নতুন ফোনসেট Ascend P6

Hauwei কোম্পানি সম্প্রতি বাংলাদেশে এনেছে তাদের নতুন প্রযুক্তির ফোনসেট। গত শনিবার এই সেটটি দেশিয় বাজারে বিক্রির জন্য উন্মুক্ত করা হয়। Hauwei -এর নতুন ফোনসেট Ascend P6 মোবাইল ফোনসেটের পরিমাপ করার সিস্টেমকে নতুন উচ্চতায় নিয়ে গেছে। দুর্দান্ত সুন্দর মেটাল বডি যা অবিশ্বাস্য রকমের পাতলা, মাত্র ৬.১৮ মিলি পুরু যা কিনা সম্পুর্ণ হয়েছে এর ৪.৭ ইঞ্চি ডিস্প্লের সাথে যা দেখে সবাই বলবে এ যেন এক পারফেক্ট স্টাইলিশ মোবাইল ফোনসেট। এই সেটটিতে আছে Hauwei এর নিজস্ব HauweiK3V2 চিপসেট যা ১.৫ গিগাহার্য কোয়াড-কোর প্রসেসর দ্বারা চালিত।

ap621

এই সেটটির প্রধান ফিচার হিসেবে দেখানো হচ্ছে এর স্লিম বডি। যা কিনা মাত্র ৬.১৮ মিলি পুরু। এর ডিস্প্লে ৪.৭ ইঞ্চি, রেজুল্যুশন ৭২০X১২৮০ পিক্সেল এবং পিকচার ডেনসিটি ৩১২ পিপিআই। সাথে গরিলা গ্লাসের প্রটেকশন। এর টাচস্ক্রিণে আছে ম্যাজিক টাচ প্রযুক্তি যার ফলে হাতমোজা পরেও টাচস্ক্রিণে কাজ করা যাবে। ডাইমেনশন ১৩২.৭ x ৬৫.৬ x ৬.২ মিলি ৫.২২ x২.৫৮ x ০.২৪ ইঞ্চি) এবং ওজন মাত্র ১২০ গ্রাম। এছাড়া সেটটিতে আছে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ যা দিয়ে আপনি খুব সহজেই ১০৮০ পিক্সেলের এচডি ভিডিও রেকর্ড করতে পারবেন।  আরও আছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা,এই ক্যামেরা দিয়েও আপনি ৭২০ পিক্সেলের ভিডিও রেকর্ড করতে পারবেন।

এই সেটটিতে ব্যবহার করা হয়েছে Hauwei এর নিজস্ব HauweiK3V2 চিপসেট যা ১.৫ গিগাহার্য কোয়াড-কোর প্রসেসর দ্বারা চালিত। যা সেটটিকে করেছে বেশ দ্রুত গতির। অপারেটিং সিস্টেম হিসেবে দেয়া আছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন যা কিটিক্যাট ৪.৪ পর্যন্ত আপগ্রেড করা যাবে। এর মেমোরী ৮ জিবি এবং র‍্যাম ২ জিবি।

সেটটিতে ২০০০ mAh মানের ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা প্রয়োজনের তুলনায় কিছুটা কম। সেটকে পুরোপুরি চার্জ দিতে সময় লাগে প্রায় ৪ ঘন্টা। বর্তমানে বাজারে এর খুচরা মূল্য রাখা হয়েছে ৩৪,৯৯০ টাকা। দুটি ভিন্ন রঙ -এ সেটটি বাজারে পাওয়া যাচ্ছে। আপনারা যদি কেউ সেটটি ব্যবহার করে থাকেন তাহলে আপনাদের মতামত আমাদের সাথে শেয়ার করলে খুশি হব।

আরো বিস্তারিত জানতে পারবেনঃ http://www.gsmarena.com/huawei_ascend_p6-5467.php

Leave a Reply