শা’রিয়ার সরকার এর সাথে কিছুক্ষন (ফ্রন্ট এন্ড ডেভেলপার ওয়েবকোড ইন্সটিটিউট)

Sharirar  Sarkar nterview

শা’রিয়ার সরকার

শা’রিয়ার সরকার, হাসিখুশি প্রানোচ্ছল একজন মানুষ। অন্য দশজন মানুশ থেকে তার দৃষ্টিভংগি এবং চিন্তা ভাবনা কিছুটা আলাদা। গণিতের ছাত্র হবার কারনেই হয়ত তার যুক্তি এবং হিসাব আর সবার নিয়মে চলে না।

ব্লগরনের বাংলা ইন্টারভিউ সেশন এর জন্য আমরা মুখোমুখি হয়েছিলাম তার। শা’রিয়ার বর্তমানে ওয়েবকোড ইন্সটিটিউটে ফ্রন্ট এন্ড ডেভেলপার হিসেবে কাজ করছেন। কাজের পাশাপাশি চলছে তার ট্রেইনিং সেশনও।

তার প্রফেশনাল এবং ব্যক্তিগত জীবনের কিছু কথা তিনি শেয়ার করেছেন আমাদের পাঠক এবং দর্শকদের জন্য। কিভাবে এলেন অনলাইনে প্রফেশনে এবং কি কি সমস্যা সম্মুখিন হতে হয়েছে – আমরা তা জানতে পেরেছি তার কাছ থেকে।

আড্ডার পুরোটা সময় হাসান জায়েদ এবং শা’রিয়ার ভাই দুজনেই বেশ মজা করেছেন। আমাদের ইন্টারভিউ সেশনে এবার কোন প্রিমেইড স্ক্রিপ্ট ছিল না। আমরা একটা প্রানবন্ত আড্ডা চেয়েছিলাম এবং ধন্যবাদ সজীব ভাই এবং হাসান জায়েদ ভাই কে সেদিন আমাদের সময় দেবার জন্যে।

আর শা’রিয়ার ভাইয়ের কথা না বললেই নয়, যারা ব্লগরনের সাথে তার এই কিছু সময়ের কথপোকথন দেখবেন তারা নিশ্চই বুঝতে পারবেন ফ্রন্ট এন্ড ডেভেলপমেন্ট কি, কেন এটি অনেক ভালো একটি প্রফেশন হতে পারে। শা’রিয়ার ভাই অবশ্য আপনাদের জন্য অনেক সহজ ভাষায় তার সিক্রেট বলে দিয়েছেন; কিভাবে এই প্রফেশনে আসতে হবে এবং কিভাবে উন্নতি করতে পারবেন। কিন্তু কোন প্রফেশনালই বুন্ধুর পথ পাড়ি না দিয়ে সাফল্যে পৌছুতে পারেন না।

একজন ইন্সপায়রেশিওনাল মানুষ যার ধৈর্য, শ্রম এবং অধ্যবসায় নতুনদের জন্য অনুপ্রেরনা হয়ে থাকবে। আসুন তবে দেখা যাক সেদিনের আড্ডার কিছু উল্লেখযোগ্য অংশঃ-

আপনাদের মতামত, প্রশ্ন এবং কোন সাজেশন থাকলে আমদের জানাতে ভুলবেন না যেন। আমরা সবসময়ই চাই আপনাদের কথা বিবেচনা করে আমাদের গেস্ট চুজ করতে। কাজেই আপনার প্রশ্ন আমাদের কাছে অনেক বেশি গুরুত্বপুর্ন।

Leave a Reply