ফ্রিল্যন্সিং শুরু করতে চাচ্ছেন? কিছু বিষয় যা আপনার জানা দরকার

ফ্রিল্যান্সিং শব্দটি বাঙ্গালির কাছে আজ আর কোন অপরিচিত কিছু নয়। মিডিয়ার কল্যানেই হোক আর পাশের বন্ধুটির কারনে – আপনি একবার হলেও এটি শুনেছেন। অনেকের কাছেই মনে হয় ফ্রিল্যান্সিং বোধহয় সোনার ডিম পাড়া হাঁস। এলাম, দেখলাম জয় করলাম এর মত – একাউন্ট খুললাম, বিড করলাম, ডলার গুনলাম। আমদের মূল সমস্যা এখানেই, আমরা না জেনেই ধরে নিই চাইলেই আমি ফ্রিল্যন্সিং করতে পারব। অনেকটা এরকম যে, যদি আমাকে দিয়ে আর কিছু না হয় তবে আমি ফ্রিল্যান্সিং করব। তাদের এই অজ্ঞতা এবং লোভকে পুঁজি করে দেশে চলছে বিজনেস। কিন্তু এর মাঝেও সফল লোকজন আছেন, ভালো মানুষ আছেন। আমাদের এবারের চেষ্টা থাকবে সেই সকল ব্যক্তিদের সাথে সরাসরি কথা বলা এবং তুলে নিয়ে আসা তাদের সাফল্যের কথা, ব্যর্থতার কথা এবং নতুনদের জন্য তাদের উপদেশ।

আজকের এই ভিডিওতে আমি (https://www.fb.com/delwarjahan.public) এবং হাসান জায়েদ (https://www.fb.com/hasan.md.jaed) কিছু প্রাথমিক সমস্যা নিয়ে কথা বলেছি। সামনে আমারা আরো এক্সপার্টদের কাছে যাচ্ছি, তাই আপনার প্রশ্নগুলো আমাদের পাঠাতে পারেন এবং আমরা তাদের কাছে সরাসরি আপনার প্রশ্নগুলো করব।

বিঃদ্রঃ এটি আমাদের প্রাইমারি বা টেস্ট প্রডাকশন বলতে পারেন। প্রচুর ভুলত্রুটি রয়ে গেছে, আশা করছি সামনে আমরা আরো ভালো কোয়ালিটি আপনাদের সামনে আনতে পারব।

3 Comments
  1. January 18, 2016
    • March 5, 2016
  2. March 20, 2016

Leave a Reply