উইন্ডোজ ৮ এ খুব সহজেই Aero Glass Style দিন

আজকের পোস্টে আমি আপনাদের জানাবো কীভাবে উইন্ডোজ ৮ এ খুব সহজেই Aero Glass Style দেয়া যায়। আজকের এই পোস্টটি বিশেষ করে তাদের জন্য যারা আগে উইন্ডোজ ৭ এ এই স্টাইল ব্যবহার করতে পছন্দ করতেন!

Aero Glass Style টি উইন্ডোজ ৮ থেকে সরিয়ে দেয়া হয়েছে। তাই আপনি যদি স্টাইলটি বেশী মিস করে থাকেন, কিংবা এই স্টাইলটি ব্যবহার করতে চান তবে আমার সঙ্গেই থাকুন। আপনাকে কিছু সহজ উপায় বলে দিচ্ছি!

এজন্য উইন্ডোজ ৮ এর ট্রান্সপারেন্ট গ্লাস ইফেক্ট চালু করে নিতে হবে। এই ইফেক্টটি অন্য করার জন্য আপনাকে কিছু সাধারণ ধাপ অনুসরণ করতে হবে।

ডেস্কটপে থাকা অবস্থায় আপনার মাউসের রাইট বাটনে ক্লিক করে Personalize চালু করুন। এতে করে নিচের মতন একটি উইন্ডো চালু হবে।

fig 1

উপরে দেখানো চিত্রের মতন করে “high contrast White” এ ক্লিক করুন থিমকে চালু করার জন্য। এরপর নিচের দিকে “Color” লিখায় ক্লিক করুন।

“color” এ ক্লিক করার পর যে নতুন উইন্ডোটি আসবে সেখানে এখন কোন কিছু পরিবর্তন করার দরকার নেই। যেমনটি আছে তেমন ই থাকতে দিন।

এবার ডেস্কটপে গিয়ে আবারো Personalize চালু করে উইন্ডোজের ডিফল্ট থিম এর উপর ক্লিক করে তা চালু করে নিন।

Fig 2

এবার আপনাকে COLOR ওপেন করে রাখা উইন্ডটায় ফিরে যেতে হবে। এই উইন্ডো থেকে শুধু Save Changes অপশনে ক্লিক করুন।

ব্যাস আপনার Aero Glass Style টি তৈরি। উইন্ডোজ ৮ কে সাজিয়ে নিন নতুন এই ইফেক্ট দিয়ে। তবে এই ক্ষেত্রে আপনাকে মাঝে মাঝে কিছু গ্রাফিক্যাল ইম্বেলেন্সে পড়তে হতে পারে। যা কিনা খুবি ছোট খাটো একটা বিষয়, এর ফলে আপনার সিস্টেমের কোন সমস্যা হবার কোন সম্ভাবনাই নেই!

তো এই ছিল খুব সহজ উপায়ে উইন্ডোজ ৮ এ Aero Glass Style থিম ব্যবহারের উপায়। আগামীতে আরো কিছু ভালো টিপস্‌ ও ট্রিক্স নিয়ে হাজির হব আপনাদের সামনে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন! আর আমাদের সাইটে নিয়মিত ব্রাউজ করুন! সকলকে ধন্যবাদ!

Leave a Reply