ওয়ার্ডপ্রেস থিম কোথা থেকে ডাউনলোড করবেন?

ওয়ার্ডপ্রেস নিয়ে কাজ করি আজ প্রায় ৪ বছর হলো- অনেক কিছু শিখেছি এবং এখনও শিখছি। এতদিন কাজ করতে গিয়ে যা দেখেছি- অনেক নতুন ওয়ার্ডপ্রেস ব্যবহারকারী সব থেকে বেশি যে জিনিসটির খোঁজ করে থাকেন তা হলো একটি ভালো ডিজাইন বা থিম। আর নতুনদের অনেকেরই সামর্থ্য হয় না পেইড থিম কিনে ব্যবহার করার। তাই আজকে কিছু সাইটের লিঙ্ক দিচ্ছি যেখান থেকে আপনার বেশ ভাল কিছু থিম নামাতে পারবেন।

০১.  ওয়ার্ডপ্রেস ডিরেক্টরিঃ  সব থেকে ভাল এবং নিরাপদ হয় যদি আপনি আপনার থিমটি এখান থেকে নামান। কারন এখানকার সবগুলো থিম ওয়ার্ডপ্রেস দ্বারা ভেরিফাইড এবং নিরাপদ।

০২. smthemes.comঃ  বেশ কিছু ভাল মানের থিম এখান থেকেও ডাউনলোড করতে পারবেন। এরা ফ্রী বাদেও পেইড থিম বিক্রি করে থাকে। এই সাইটের ফ্রী-থিম গুলো মোটামুটি ভাবে পেইড থিমের ডিজাইনে তৈরি করা।

০৩. http://www.hongkiat.com/blog/free-professional-wordpress-themes/

০৪. http://mythemeshop.com/themes/accentbox/ :  শুধুমাত্র ফ্রী রেজিষ্ট্রেশন করেই নামাতে পারবেন এই অসাধারন ফ্রী-থিম টি।

০৫. http://www.wikmag.com/: আরো বেশ কিছু পেইড থিম নামাতে পারবেন এই সাইট থেকে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই আপনার উচিত হবে এই সকল থিম গুলো চেক করে তারপর ইন্সটল করা। এখানকার অধিকাইংশ পেইড থিম গুলোই পুরনো। তবে ফ্রী তে এর থেকে বেশি আপনি আশা করতে পারেন না।

সব থেকে ভাল হয় যদি আপনি পেইড থিম গুলো কিনে ব্যবহার করতে পারেন। তাহলে সাপোর্ট এবং বাগ সহ থিম বা ম্যালওয়ার ইন্সটল হবার কোন সম্ভাবনাই থাকে না। আমি ব্যক্তিগত ব্লগ গুলোতে থিসিস থিম ব্যবহার করি এবং নিজের স্কিন নিজেই বানিয়ে নেই।

Leave a Reply